Home » , , » স্যামসাং আনলো গ্যালাক্সি এস ৪ - চলবে চোখের ইশারায় !

স্যামসাং আনলো গ্যালাক্সি এস ৪ - চলবে চোখের ইশারায় !

Written By admin on Saturday, March 16, 2013 | 3/16/2013 04:56:00 PM

স্মার্টফোনের  জোয়ারে নতুন উদ্দীপনা জাগাতে স্মার্টফোন জায়ান্ট স্যামসাং আনলো গ্যালাক্সি এস ৪ !


গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনটিতে আছে ৫ ইঞ্চি ১০৮০পি (১০৮০*১৯২০ পিক্সেল) সুপার AMOLED প্যানেলের ডিসপ্লে যার ডেনসিটি ৪৪১ পিপিআই। গ্যালাক্সি এস ৪ এ ব্যবহার করা হয়েছে ২ গিগাবাইট র‍্যাম । 


প্রসেসর হিসেবে অঞ্চলভেদে থাকছে ১.৬ গিগাহার্টজ Exynos Octa-core চিপ অথবা ১.২ গিগাহার্টজ কোয়াডকোর কোয়ালকম প্রসেসর ( স্নাপড্রাগন ৬০০)। 
অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। 

বিস্তারিত স্পেসিফিকেশন দেখুন এখানে ।  

গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল বিএসআই রেয়ার ক্যামেরা যা কোন শাটার ল্যাগ ছাড়াই ছবি তুলতে পারবে। আর ফ্রন্ট ক্যামেরা থাকছে ২ মেগাপিক্সেলের। ক্যামেরায় থাকছে আরো কিছু নতুন ফিচার -

  • ডুয়েল ভিডিও ক্যাপচার মোড যার মাধ্যমে একই সাথে ফ্রন্ট ক্যামেরা এবং রেয়ার ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে। 
  •  ডুয়েল ভিডিও কল মোড যার মাধ্যমে অপর প্রান্তের ব্যাক্তিকে নিজের ছাবি দেখানোর পাশাপাশি আপনি কি দেখছেন সেটাও দেখাতে পারবেন।
  • ড্রামা শট ইউটিলাইজ মোড যা দিয়ে GIF মোডের এনিমেশন তৈরি করা যাবে।



গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনটির ক্ষেত্রে সবচেয়ে নতুনত্ব এসেছে এর TouchWiz ইউজার ইন্টারফেসে। এ বিশেষ ফিচারের মাধ্যমে কোনো স্পর্শ ছাড়াই শুধু হাত আর চোখের ইশারা দিয়েই প্রয়োজনীয় সব কাজই করা সম্ভব।

এ ছাড়াও চলমান ভিডিও কিংবা ওয়েব পেজের পৃষ্ঠা পরিবর্তনে শুধু চোখ দিয়েই ছবি স্থির এবং পাতা উল্টানো যাবে খুব সহজেই। একে স্মার্ট ফিচার হিসেবে ভোক্তাদের সামনে তুলে ধরছে স্যামসাং।

গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনটির ব্যাটারি ২৬০০ এমএএইচ ক্ষমতার । স্মার্টফোনটির ওজন ১৩০ গ্রাম।

প্রাথমিক পর্যায়ে গ্যালাক্সি এস ৪ পাওয়া যাবে সাদা এবং কাল রঙে।

এপ্রিলের শেষ নাগাদ গ্যালাক্সি এস ৪ বাজারে আসবে বলে জানালেও স্মার্টফোনটির দাম আর চূড়ান্ত বিপণন নিয়ে কোনো আভাসই দেয়নি স্যামসাং

বাংলায় অ্যান্ড্রয়েডের খুঁটিনাটি - অ্যাপস, গেমস, টিপস, টিউটোরিয়াল, সর্বশেষ খবরসহ আরো অনেক কিছু  পেতে যোগ দিন এই ফেসবুক পেজে   

 
Share this article :

0 comments:

Post a Comment

ফেসবুকে আমরা